মেনু নির্বাচন করুন

ডাক্তার ও ডিসপেনসারী

আমাদের এলকায় বেশ কয়েন ডজন ডাক্তার  রয়েছেন যারা বিভিন্ন হাট ও বাজারে,মোড়ে,পাড়ার উপরে এবং  চেম্বারে স্বাস্থ্যসেবা প্রদান করে খাকেন । পাশাপাশি রয়েছে ডাক্তারদের প্রেসক্রিপশনমাফিক ঔষধ বিক্রয়ের ডিসপেনসারিও । তবে জেনে নিতে হবে এসব ডাক্তারের সেবা গ্রহন  ও ডিসপেনসারির ঔষধ সেবন কতটা স্বাস্থ্য সম্মত এবং নিরাপদ ।

আমাদের সকলেরই স্বাস্থ্য ও স্বস্থ্য বিষযক বিভিন্ন তথ্য  ও ঞ্জান থাকা প্রয়োজন । আর এজন্য নিত্য প্রয়োজনীয় সব ঔষধের মান যাচাই করে তারপর তা ব্যবহার করতে হবে । নতুবা স্বাস্থ্য ও সুস্থতা কোনটাই কাম্য নয় । তাই আসুর জেনে নিই আমাদের এই এলাকার কিছু ডাক্তার ও ডিসপেনসারি সম্পর্কে যা আপনার বিশেষ কাজে আসতে পারে ।

আমাদের ইউনিয়নে যে সকল ডাক্তার রয়েছেন তার মধ্যে উল্লেখযোগ্য কয়েকজন ডাক্তার রেজিষ্টার্ডপ্রাপ্ত আর বাকিগুলো সাধারন মানের ডিগ্রীধারী । ডিসপেনসারিগুলোর অবস্থা বলার মতো নয় । সবারই রয়েছে বৈধ ব্যবসা করার ট্রেড লাইসেন্স যার দরুন  ঔষধ বিক্রয়ের বিধি  নিষেধ থাকলেও অবাধে চলছে অনুনোমোদিত ঔষধ কোম্পানির বিভিন্ন ঔষধ যা খেলে আপনার স্বাস্থের মারাত্বক ক্ষতিসাধন করতে পারে । তাই সাবধান কোন অনুনোমোদিত কোম্পানির ঔষধ সেবন থেকে বিরত থাকুন । ঔষদ কিনে তা ব্যবহারের পুর্বে কোন রেজিষ্টার্ডপ্রাপ্ত চিকিৎসকের পরামর্শ নিয়ে সেবন করবেন । এত করে আপনার সুস্থতা ও স্বস্থ্য দুটোই নিরাপদ ও পরিপুর্ন খাকবে । সচেতন হোন, সেবা নিন ভালো থাকুন । আমাদের নিয়মিত স্বাস্থ্য সেবা সংক্রান্ত বিভিন্ন টিপস জানতে চোখ রাখুন ইউনিয়ন তথ্য ও সেবা কেন্দ্রের খবরের পাতায় । আপনাদের সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে শেষ করছি ।